এইভাবে বানিয়ে ফেলুন দুর্দান্ত স্বাদের চিকেন প্যাটিস, রইল রেসিপি

সন্ধ্যা হলেই ভালো মন্দ খাবার খেতে ইচ্ছে করে কমবেশি সবারই। সেই খিদে মেটাতে বাড়িতেই বানিয়ে ফেলুন চিকেন প্যাটিস। খুব সহজেই আপনারা সবাই বাড়িতে বানিয়ে ফেলতে পারবেন খুব সহজ কিছু উপকরণ দিয়ে।

চলুন দেখে নেই উপকরণ গুলি: ময়দা, চিকেন, আদা-রসুন বাটা , পেঁয়াজ, লঙ্কা,ক্যাপসিকাম, হলুদ গুঁড়া, লঙ্কা গুঁড়ো, ভাজা জিরা গুঁড়ো, ধনে গুঁড়ো, গোলমরিচ গুঁড়া এবং গরম মসলা, আর পরিমাণ মতো নুন এবং তেল।

প্রথমে একটি কড়াইতে জল নিয়ে তাতে পরিমাণ মতো নুন এবং গোলমরিচ দিয়ে চিকেনটাকে ভালো ভাবে সেদ্ধ করে নিতে হবে। অন্যদিকে একটি পাত্রে ময়দা নিয়ে তাতে অল্প তেল এবং নুন দিয়ে মিশিয়ে জল দিয়ে মেখে রেখে দিতে হবে কিছুক্ষণ।

চিকেন সেদ্ধ হয়ে এলে সেটা নামিয়ে চিকেন গুলো ছিঁড়ে নিতে হবে। এরপর একটি কড়াইতে তেল গরম করে তাতে এক এক করে আদা বাটা রসুন বাটা পেঁয়াজ কুচি লঙ্কা কুচি দিয়ে কিছুক্ষণ ভেজে নেওয়ার পর সেদ্ধ করে ছাড়িয়ে রাখা চিকেন দিয়ে ভেজে নিতে হবে।

চিকেন একটু ভাজা ভাজা হলে তাতে হলুদ গুঁড়ো, ভাজা জিরা গুঁড়ো, ধনে গুঁড়ো, লঙ্কা গুঁড়ো,গরম মসলা আর সামন্য জল দিয়ে ভালো করে মিশিয়ে নিতে হবে। এরপর ক্যাপসিকাম গুলো দিয়ে ভালো করে রান্না করে নিতে হবে পুরটা ।

এরপর একটি পাত্রে দু চামচ ময়দা দিয়ে গুলে নিন। আর আগে থেকে মাখা ময়দা থেকে ছোটো ছোটো লেচি কেটে নিয়ে গোল গোল করে বেলে নিতে হবে। এরপর সেগুলোর ভেতরে ঐ চিকেন এর পুর দিয়ে ঐ ময়দা গোলা জল দিয়ে ভালো করে মুরে নিয়ে একটা একটা প্যাটিস এর আকার দিতে হবে।

এরপর এক এক করে বানিয়ে রাখা প্যাটিস গুলো গরম তেলে ভালো করে ভেজে নিলেই রেডি সুস্বাদু খাবার চিকেন প্যাটিস। সন্ধ্যাবেলা ছোট হোক বা বড়ো সবাই মজা করে খাবে ।

Leave a Comment